Sunday, May 6, 2012

ওয়াশিং মেশিন এবং ওভেন কোন ব্র্যান্ডের টা ভাল হবে ?

ওয়াশিং মেশিন এবং ওভেন কোন ব্র্যান্ডের টা ভাল হবে ?

ওয়াশিং মেশিন কিনতে চাচ্ছিলাম। কোন ব্র্যান্ডের টা ভাল হবে? ওয়াশিং মেশিন ব্যবহারের অসুবিধা কি কি ? অটো ড্রাইয়ার সহ/ছাড়া দাম কত হতে পারে ? প্লিজ লাগে একটু হেল্পান।

সাথে, মাইক্রোওয়েভ ওভেন নিয়েও আইডিয়া দেন। দাম কেমন? ইলেক্ট্রিক ওভেন এবং মাইক্রোওয়েভ এর মধ্যে কি পার্থক্য ? কোন ব্র্যান্ডের টা ভাল?


কোন ব্র্যান্ড গুলোর আফটার সেলস সার্ভিস ভাল, কাইন্ডলি জানান। আর বসুন্ধরা সিটি তে পাওয়া যাবে কিনা ওই ব্র্যান্ড গুলো সেটাও জানান।


অগ্রিম ধন্যবাদ। 


সম্ভব,অসম্ভব বলেছেন: 

 ok , LG ভাল কারন দুইটা , এক , অনেকে ইউজ করছে এবং ভাল বলছে। দুই, আফটার সেলস সার্ভিস ভাল। ওয়ারান্টি শেষ হয়ে গেলে ও অল্প পয়সায় রিপিয়ার করা যায়। পার্টস এভেইএবেল।
ওয়াশিং মেশিন ব্যবহারের অসুবিধা কিছু নাই। বিদ্যুৎ খরচ হয় এ ছাড়া। কিছু নিয়ম মেনে কাপড় ধুতে হয়। রঙ্গিন কাপড় সাদা কাপড় আলাদা ধুতে হয়। খুব সৌখিন কাপড় না ধোয়া ভাল।
অটো ড্রাইয়ার নেবার দরকার নেই শুধু শুধু বিদ্যুৎ খরচ। কম পক্ষে ৭৫% স্পিন ড্রাই যেটায় হয় সেটাই যথেষ্ট। এতেই কাপড় ৯০% শুঁকিয়ে যায়।
সাধারণত খুব কম সময়ে খাবার গরম করার জন্য মাইক্রোওয়েভ ওভেন ব্যাবহার করা হয়, ১মিনিটে বাটি গরম না করে ১ বাঁটি রান্না তরকারি খুব সহজে গরম করা যায় । চা কফির পানি ১মিনিটে গরম করা যায়।ফ্রিজে জমে যাওয়া মাছ মাংস ডিফ্রস্ট করা যায় অল্প সময়ে। কিন্তু গ্রিল করা যায় না। বেক করা যায় না। মানে কেক বানাতে পারবেন না।
ইলেক্ট্রিক ওভেনে গ্রিল করা যায়। বেক করা যায়। মানে কেক বানাতে পারবেন । কোন কোন ইলেক্ট্রিক ওভেনে শুধু গ্রিল করা যায়। খাবার ও গরম করা যায় কিন্তু ইলেক্ট্রিক ওভেনে খাবার গরম করা আর চুলা ধরিয়ে খাবার গরম করার ভিতর পার্থক্য নাই। এখানে একটু বেশি সময়ে বাটি সহ গরম হয়। পিজ্জা থ্র করতে ইলেক্ট্রিক ওভেন লাগে যাতে বেক অপশন আছে মাইক্রোওয়েভ ওভেনে হয় না।বিদ্যুৎ খরচ বেশি।
আর কি জিগাসা করেছেন? দাম? দাম বলতে পারবো না।বসুন্ধরা সিটি থেকে না নিয়ে আপনার খুব কাছের শো-রুম থেকে নেন। তাহলে পরে যখন সার্ভিস লাগবে সহজে পাবেন। বিজি শো-রুম থেকে নিলে যখন সার্ভিস লাগবে তখন লম্বা লাইনে পড়ে যাবেন। আবার যে শো-রুম উঠে যাছে সেখান থেকে নিলে যখন সার্ভিস লাগবে তখন তাদের খুজে পাবেন না।সম্ভবত সব শো-রুম -এ একি দাম। 

Source: http://www.somewhereinblog.net 

 

No comments:

Post a Comment