Thursday, May 3, 2012

ঈদকে ঘিরে ফ্রিজ বাজার সরগরম : চাহিদার শীর্ষে ওয়ালটন

ঈদকে ঘিরে ফ্রিজ বাজার সরগরম : চাহিদার শীর্ষে ওয়ালটন

অর্থনৈতিক প্রতিবেদক (৫ আগস্ট ২০১২ : ২০ শ্রাবণ ১৪১৯ : ১৬ রমজান ১৪৩৩)
ঈদকে ঘিরে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন ফ্রিজ বিক্রি বেড়েছে। ওয়ালটনের নিজস্ব শোরুম ওয়ালটন প্লাজা ও বিভিন্ন ডিলার শোরুমে সাধারণ সময়ের চেয়ে বিক্রি কয়েকগুণ বেড়েছে। কর্তৃপক্ষ ঈদ উপলক্ষে ফ্রিজের উৎপাদন বৃদ্ধিসহ দেশজুড়ে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।
ওয়ালটন মালিবাগ শোরুম ম্যানেজার মোহাম্মদ বাতেন জানান, রমজান শুরুর এক সপ্তাহ আগে থেকেই ওয়ালটনের শোরুমগুলোতে ক্রেতাদের ভিড় বেড়েছে, বিক্রয়ও হচ্ছে আশানুরূপ। তিনি বলেন, দেশীয় পণ্যের প্রতি মানুষের আগ্রহ দিন দিন বাড়ছে। গুণগতমান ঠিক রেখে যদি পণ্য উৎপাদন করা যায় তাহলে বিদেশি পণ্য এদেশ থেকে একদিন একেবারেই চলে যাবে। তিনি আরো বলেন, বিদেশ থেকে আমদানিকৃত পণ্যের থেকে ওয়ালটনের উৎপাদিত ফ্রিজ, টেলিভিশন, মোটরসাইকেল গুণগতমানে কোনো অংশে কম নয়। দেশীয় পণ্যের প্রতি মানুষের আস্থা এবং বিক্রয়ই তার প্রমাণ। ওয়ালটনের হেড অব করপোরেট (মার্কেটিং) আসাদুজ্জামান বলেন, ঈদ উপলক্ষে সাড়ে আট সিএফটি ফ্রিজ ২২ হাজার ৮০০ টাকা। ১০ সিএফটি ২৬ হাজার ৫০০ টাকা। ১১ সিএফটি ২৯ হাজার ২০০ টাকা। ১২ সিএফটি ৩১ হাজার ৪০০ টাকা। ১৪ সিএফটি ৩৩ হাজার ৯০০ টাকা। ২০ সিএফটি ৪২ হাজার ৪০০ টাকায় বিক্রি হচ্ছে। সাম্প্রতিক সময়ে ওয়ালটন ফ্রিজে প্রযুক্তির বিস্ময় ন্যানো পার্টিকেল সংযুক্ত হওয়ার পর এর উৎপাদন ব্যয় অনেক বেড়েছে। কিন্তু কর্র্তৃপক্ষ ফ্রিজের দাম বৃদ্ধি করেনি। সাশ্রয়ী দামে আন্তর্জাতিক মানের ও ব্র্যান্ডের পণ্য পাওয়ায় ঈদ আসার আগেই প্রচুর ফ্রিজ বিক্রি হচ্ছে। আসাদুজ্জামান বলেন, লোভনীয় অফারে প্রভাবিত হয়ে বেশি দামে সাধারণ ফ্রিজ ক্রেতারা এখন আর কিনছেন না। তারা দেশীয় চেতনার সঙ্গে দেশীয় মানসম্পন্ন পণ্য ওয়ালটনকেই বেছে নিচ্ছেন। ওয়ালটন বিশ্বের বিভিন্ন দেশে রফতানি হচ্ছে এবং এটি শুধু বাংলাদেশের নয়, বিশ্বমানের পণ্য।
ওয়ালটনের মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদাউস বলেন, ঈদ উপলক্ষে অনেক কোম্পানি তাদের পণ্যের দাম বাড়িয়ে লোভনীয় অফার দিচ্ছে। কিন্তু ওয়ালটন ঈদ উপলক্ষে বিশেষ অফার না দিলেও দাম না বাড়িয়ে আগের দামেই পণ্য বিক্রি করছে।
 

No comments:

Post a Comment