Monday, May 7, 2012

ওভেন আর মাইক্রোওয়েভ ওভেনের মধ্যে পার্থক্য কি?

ওভেন আর মাইক্রোওয়েভ ওভেনের মধ্যে পার্থক্য কি?

কোনটা দিয়ে কি করা হয়?
ওভেন দিয়ে তো মনে হয় সব কিছু গরম করা হয় রান্না করা না কোন ব্র্যান্ডের ওভেন কিনলে ভাল হবে কত দাম নিবে? Miyako কেমন?

মাইক্রোওয়েভ ওভেনে রান্না করা কি সেইভ/হেলথি?


নাফিজ মুনতাসির বলেছেন: 

Miyako মাইক্রোওয়েভ অভেন নেন................মারাত্মক জিনিস............আমাদের বাসায় এটা আছে...............সারাজীবনেও নষ্ট হবে না.......... 

বাংলার কথা বলি বলেছেন: 

খাবার দাবার গরম করে খাইতে চাইলে মাইক্রোওয়েভ ওভেন নেন। আর কেক বিস্কুট বানানোর জন্য ইলেক্ট্রিক ওভেন বেশী ভালো। 

আহসান২০২০ বলেছেন: 

মাইক্রোওয়েভ ওভেন দিয়ে প্রায় সবই করা যায়। তবে আপনি যে বলেছেন রান্না করবেন, তা আপনি যদি ভাত, খিচুড়ি, বিরিয়ানী. গরুর মাংস রান্না করতে চান তো হবে না। কেক, বিস্কুট, বাদাম ভাজি, নুডুলস, হালুয়া ইত্যাদি করা যাবে। রান্না বান্নার জন্য ওভেন।
আপনি সনি, স্যামসাং, প্যানাসনিক, ফিলিপস ব্রান্ডের যেটা আপনার প্রযোজন সেটা নেন। আমার অফিসে প্যানাসনিক ৩ বছর ধরে ব্যবহার করছি। ভালোই আছে। 

টিভি পাগলা বলেছেন:

ভাত, মাংশ খিচুরী মাইক্রোওয়েভে না করে সাধারণ চুলাতেই করা ভালো। মাইক্রোওয়েভ ব্যবহার করবেন ২।১ মিনিটের জন্য, শুধু গরম করার কাজে।আর যদি চিকেন গ্রীল, কেক বানাতে চান, তবে ইলেক্ট্রিক ওভেন নিবেন। এটাতে ২-১ মিনিটে খাওয়া গরম করা সম্ভব নয়।
ব্রান্ডভেদে মাইক্রোওয়েভ ওভেনের দাম ৪,০০০ টাকা থেকে শুরু। আর ইলেক্ট্রিক নিতে গেলে ৭০০০-৮০০০ টাকা থেকে শুরু হবে।
মাইক্রো+ইলেক্ট্রিক কম্বো পাওয়া যায়, ১২-১৪ হাজার টাকার মধ্যে পাবেন।

নক্‌শী কাঁথার মাঠ বলেছেন: 

 সাধারন ওভেন হলো যেটাতে হিটিং কয়েল ইউজ করে খাবার গরম রান্না করা হয়। হিটার চুলার মতো। এক্ষেত্রে আপনি কোন কাগজের প্যাকেটে খাবার রেখে সেটা গরম করতে পারবেননা, আগুন ধরে যাবে।

মাইক্রোওয়েভ ওভেন হলো যেটাতে রেডিও মাইক্রোওয়েভ বা ইলেক্ট্রোম্যাগনেটিক রে ইউজ করে খাবার গরম করা হয়। এক্ষেত্রে খাবারের অনুগুলোর মধ্যে কম্পন শুরু হয় এবং গরম হয়ে ওঠে বাইরে ও ভেতর থেকে, কিন্তু পাত্র গরম হয়না, পাত্র গরম হয় কিন্তু সেটা খাবারের গরমে। আপনি কাগজের ঠোঙ্গায় খাবার রেখেও খাবার গরম করতে পারবেন অতি দ্রুত, এবং ভেতর-বাইরে সমানভাবে।
  

Source: http://www.somewhereinblog.net 

 

No comments:

Post a Comment